1. admin@sonalivor.net : Admin : Shaikh Iqbal Hossain
  2. m.amzadkhan@yahoo.com : M Amzad Khan : M Amzad Khan
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুরে গফরগাঁও কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত ‌কি ঘট‌তে যা‌চ্ছে ইমরান খা‌নের বিরু‌দ্ধে! গাজীপুরের ইউনাইটেড মডেল একাডেমীতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত গাজীপুর মহানগর প্রেসক্লাবের পক্ষ থেকে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকীতে গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের আনন্দ র‌্যালী অনুষ্ঠিত গাজীপু‌রে এ‌বি পা‌র্টির ২৮ সদস‌্য বি‌শিষ্ট যৌথ ওয়া‌র্কিং ক‌মি‌টি গ‌ঠিত ফখরুল-অলির বৈঠক, আসতে পারে নতুন ঘোষণা গাজীপুরে বাংলাদেশ মানব কল্যাণ এসোসিয়েশনের পক্ষ থেকে ২১ শে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত রাষ্ট্রভাষাকে বাঁচাতে বাংলাভাষা উন্নয়ন বোর্ড অপরিহার্য : অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক প্রাথমিক বিদ্যালয় খুললেও বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিচার না করে সরকার নোংরা খেলা খেলছে : এবি পার্টি

সোনালী ভোর ডেস্ক :
  • আপডেট সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ২১৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার : সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিচার না করে সরকার নোংরা রাজনীতির খেলা খেলছে বলে দাবি করেছে এবি পার্টি। আজ মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে দলটির নেতারা বলেন, পর্দার আড়ালে থেকে অদৃশ্য কারিগরেরা ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে হিন্দু-মুসলিমের মধ্যে দাঙ্গা বাধানোর অপপ্রয়াস চালাচ্ছে।

রাজধানীর পুরানা পল্টনে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়। দলের আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরীর পক্ষে বক্তব্য তুলে ধরেন পাটির সদস্যসচিব মজিবুর রহমান। কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাস ও সহিংসতার নিন্দা জানিয়ে এবি পার্টির আহবায়ক বলেন, একটি পক্ষ ধর্মের অপব্যবহার ও অপব্যাখ্যা করে নিজেদের রাজনৈতিক শক্তির জানান দিচ্ছে।

একটি পক্ষ এ ধরণের ঘটনাকে পুঁজি করে সনাতন ধর্মাবলম্বীদের ভোট ব্যাংক নিশ্চিত করার খেলা খেলে যাচ্ছে বলে মন্তব্য করেন সোলায়মান চৌধুরী। তিনি বলেন, এ জন্য দুটি পক্ষ প্রকাশ্য দ্বন্দ্বে লিপ্ত হলেও বাস্তবে স্বার্থসিদ্ধির জায়গায় একে অপরের সহযোগী। মাঝেমধ্যে তাদের এই আঁতাত ধরাও পড়ে যায়। এর উদাহরণ তুলে ধরে এবি পার্টির নেতা বলেন, ২০১৬ সালে নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে হামলা ও মন্দির ভাঙচুর মামলার অভিযোগপত্রভুক্ত তিন আসামিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়। পরে তা প্রকাশ পেলে বিতর্কের মুখে মনোনয়ন প্রত্যাহার করা হয়। এ ধরণের হামলার ঘটনাগুলো যতটা না সাম্প্রদায়িকতাপ্রসূত, তার চেয়ে বেশি রাজনৈতিক দুরভিসন্ধিমূলক বলে সন্দেহের অবকাশ থাকে।

সাবেক সচিব সোলায়মান চৌধুরী বলেন, ধর্মীয় সম্প্রীতির শহর কুমিল্লায় দুর্গাপূজার মণ্ডপে কে বা কারা পবিত্র কোরআনকে প্রতিমার হাঁটুর ওপর রেখে একটি অত্যন্ত স্পর্শকাতর বিতর্কিত পরিস্থিতির জন্ম দিয়েছে। এ ঘটনায় দৃশ্যত কোরআন অবমাননার কারণে একদিকে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে, অন্যদিকে দেশে দাঙ্গাময় পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস চালানো হয়েছে। এ নিয়ে মণ্ডপ কর্তৃপক্ষ, স্থানীয় প্রশাসন ও সরকারের উদাসীনতায় পরিস্থিতির আরও অবনতি ঘটেছে এবং গুজবের ডালপালা বিস্তার করেছে। এ ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বী ভাইবোনদের উপাসনালয় ও বাড়িঘরে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

পীরগঞ্জে অন্তত ৫০টি বাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে। কোনো ধর্মপ্রাণ মানুষ এ ধরণের হিংসাত্মক, বর্বর হামলা চালাতে পারে না। যারা এ ধরণের পৈশাচিক হামলা চালিয়েছে, তারা নিজ ধর্মকেও অপমান করেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ, সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির সমন্বয়ক এ বি এম খালিদ হাসান, কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব ও গাজীপুর জেলার আহ্বায়ক আমজাদ খান, সহকারী সদস্যসচিব শাহ আবদুর রহমান, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সমন্বয়ক আলতাফ হোসাইন প্রমুখ।

One thought on "সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিচার না করে সরকার নোংরা খেলা খেলছে : এবি পার্টি"

  1. এ‌বি পা‌র্টি এ‌গি‌য়ে যাক
    গণতন্ত্র মু‌ক্তি পাক

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © Sonali Vor
Themes customize By Theme Park BD