1. admin@sonalivor.net : Admin : Shaikh Iqbal Hossain
  2. m.amzadkhan@yahoo.com : M Amzad Khan : M Amzad Khan
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুরে গফরগাঁও কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত ‌কি ঘট‌তে যা‌চ্ছে ইমরান খা‌নের বিরু‌দ্ধে! গাজীপুরের ইউনাইটেড মডেল একাডেমীতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত গাজীপুর মহানগর প্রেসক্লাবের পক্ষ থেকে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকীতে গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের আনন্দ র‌্যালী অনুষ্ঠিত গাজীপু‌রে এ‌বি পা‌র্টির ২৮ সদস‌্য বি‌শিষ্ট যৌথ ওয়া‌র্কিং ক‌মি‌টি গ‌ঠিত ফখরুল-অলির বৈঠক, আসতে পারে নতুন ঘোষণা গাজীপুরে বাংলাদেশ মানব কল্যাণ এসোসিয়েশনের পক্ষ থেকে ২১ শে ফেব্রুয়ারি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত রাষ্ট্রভাষাকে বাঁচাতে বাংলাভাষা উন্নয়ন বোর্ড অপরিহার্য : অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক প্রাথমিক বিদ্যালয় খুললেও বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক

১৭ অক্টোবর থেকে এসএসসি পরীক্ষার খাতা বিতরণ শুরু

সোনালী ভোর ডেস্ক :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ১৭০ বার পঠিত
প্রতিকি ছবি

স্টাফ রিপোর্টার : আগামী ১৭ অক্টোবর থেকে চলতি বছরের এসএসসি পরীক্ষার মূল খাতা, অতিরিক্তি উত্তরপত্র ও অনুসাঙ্গিক সরঞ্জাম কেন্দ্রগুলোকে বিতরণ শুরু করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী ২৮ অক্টোবর পর্যন্ত বোর্ড থেকে এসব সরঞ্জাম বিতরণ করা হবে। নির্ধারিত দিনে নির্ধারিত জেলার কেন্দ্রগুলোর কেন্দ্রসচিব বা দায়িত্বপ্রাপ্ত শিক্ষককে সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে এসব সরঞ্জাম গ্রহণ করতে হবে। এসব তথ্য জানিয়ে বোর্ড থেকে এসএসসি পরীক্ষার উত্তরপত্র ও সরঞ্জাম বিতরণের সূচি প্রকাশ করা হয়েছে।

সূচি অনুযায়ী, ১৭ অক্টোবর ফরিদপুর ও গোপালগঞ্জের কেন্দ্রগুলো, ১৮ অক্টোবর কিশোরগঞ্জ ও শরিয়তপুরের কেন্দ্রগুলো, ২০ অক্টোবর নারায়ণগঞ্জ ও মাদারীপুরের কেন্দ্রগুলো, ২১ অক্টোবর নরসিংদী ও রাজবাড়ীর কেন্দ্রগুলো, ২৩ অক্টোবর মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জের কেন্দ্রগুলো, ১৪ অক্টোবর টাঙ্গাইলের কেন্দ্রগুলো, ২৫ অক্টোবর গাজীপুরে কেন্দ্রগুলো, ২৭ অক্টোবর ঢাকা মহানগরীর ঢাকা-১ থেকে ঢাকা-৪৫ কেন্দ্রগুলো এবং ২৮ অক্টোবর ঢাকা-৪৬ থেকে রাজধানীর অবশিষ্ট কেন্দ্রগুলোকে উত্তরপত্র ও আনুষঙ্গিক সরঞ্জাম বিতরণ করা হবে।

শিক্ষা বোর্ড বলছে, নির্ধারিত তারিখে কেন্দ্রসচিব নিজে বা তার প্রাধিকারপ্রাপ্ত একজন শিক্ষকের (যিনি পরীক্ষা পরিচালনা কমিটির সঙ্গে সংশ্লিষ্ট) মাধ্যমে সরঞ্জাম গ্রহণ করতে হবে। কোনো অবস্থাতেই শিক্ষক ছাড়া অফিস সহকারী বা অন্য কাউকে প্রাধিকারপত্র দেয়া যাবে না। প্রধান শিক্ষক, অধ্যক্ষ বা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বা অধ্যক্ষের বেলার সরঞ্জাম গ্রহণের আবেদনপত্রে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (জেলা পর্যায়ের ডিসি, এডিসি ও উপজেলা পর্যায়ের ইউএনও) প্রতিস্বাক্ষর থাকতে হবে এবং প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকের বেলা প্রাধিকারপত্রে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (জেলা পর্যায়ে ডিসি, এডিসি এবং উপজেলা পর্যায়ে ইউএনও) প্রতিস্বাক্ষর থাকতে হবে। বর্তমানে ঢাকা শহরে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রাক চলাচল নিষিদ্ধ থাকায় বিকল্প পরিবহনের ব্যবস্থা করতে হবে এবং সরঞ্জাম গাড়িতে উঠানোর জন্য শিক্ষা বোর্ড কোনো ব্যয় বহন করবে না।

উল্লেখ্য, চলতি বছরের এসএসসি পরীক্ষা ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে। আগামী ২৩ নভেম্বর পর্যন্ত এসএসসির লিখিত পরীক্ষা চলবে। পরীক্ষার সূচির বিশেষ নির্দেশনায় বলা হয়েছে, কোডিড-১৯ অতিমারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষার কক্ষে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষার সময় দেড় ঘণ্টা। এমসিকিউ ও সিকিউ অংশের পরীক্ষার মধ্যে কোনোও বিরতি থাকবে না। পরীক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠানপ্রধানের কাছ থেকে পরীক্ষা শুরুর কমপক্ষে তিন দিন আগেই প্রবেশপত্র সংগ্রহ করবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © Sonali Vor
Themes customize By Theme Park BD